একটি ফিল্টার ব্রেকার কি এবং এটি কিভাবে কাজ করে?

আজকের বিশ্বে, যেখানে বেশিরভাগ মানুষের জন্য ইন্টারনেটে অ্যাক্সেস অপরিহার্য হয়ে উঠেছে, ফিল্টার ব্রেকারগুলি সরকারী ফিল্টারিং বা সংস্থাগুলির দ্বারা অবরুদ্ধ সামগ্রী অ্যাক্সেস করার জন্য একটি হাতিয়ার হিসাবে ব্যবহৃত হয়।

এই নিবন্ধে, আমরা ব্যাখ্যা করব ফিল্টার ব্রেকার কী এবং এটি কীভাবে কাজ করে।

একটি উচ্চ-গতির ফিল্টার ব্রেকার কিনতে এখানে ক্লিক করুন

একটি ফিল্টার ব্রেকার কি এবং এটি কিভাবে কাজ করে?

ফিল্টার ব্রেকার সম্পর্কে সংক্ষেপে

একটি আনব্লককারী একটি অনলাইন সফ্টওয়্যার বা পরিষেবা হিসাবে কাজ করে যা ব্যবহারকারীদের একটি সুরক্ষিত এবং এনক্রিপ্ট করা টানেলের মাধ্যমে তাদের ইন্টারনেট ট্র্যাফিক রুট করতে দেয়৷ এইভাবে, ইন্টারনেট প্রদানকারী বা সরকার দ্বারা অবরুদ্ধ সাইট এবং পরিষেবাগুলি অ্যাক্সেস করা সম্ভব।

ফিল্টার ব্রেকারের কার্যপ্রণালী হল যে আপনি যখন ব্লক করা কোনো ওয়েবসাইট বা পরিষেবা অ্যাক্সেস করার চেষ্টা করেন, তখন আপনার ইন্টারনেট ট্র্যাফিক ফিল্টার ব্রেকার সার্ভারের মধ্য দিয়ে যায়।

তারপর ফিল্টারিং সার্ভার আপনার আইপি ঠিকানা লুকাতে পারে এবং সন্দেহজনকভাবে লক্ষ্য সার্ভারে আপনার অনুরোধ পাঠাতে পারে। এইভাবে, হোস্ট সার্ভার আপনাকে সামগ্রী পাঠায় এবং আপনি এটি অ্যাক্সেস করতে পারেন।

ফিল্টার ব্রেকার কনফিগারেশন কি?

ইন্টারনেট জনসাধারণের জন্য উপলব্ধ হওয়ার পর থেকে, বেশ কয়েকটি দেশ নির্দিষ্ট সাইট এবং পরিষেবাগুলিতে অ্যাক্সেস সীমাবদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এই ক্ষেত্রে, একটি VPN ব্যবহার করার পাশাপাশি ফিল্টার ব্রেকার কনফিগারেশন একটি কার্যকর টুল হিসাবে ব্যবহৃত হয়। কিন্তু ফিল্টার ব্রেকার কনফিগারেশন কিভাবে কাজ করে?

ফিল্টার কনফিগারেশন আসলে সেটিংসের একটি সেট যা ব্যবহারকারীরা তাদের ডিভাইসে প্রয়োগ করে। এই সেটিংসগুলি একটি ফাইল বা ডিভাইসের অপারেটিং সিস্টেমে পরিবর্তনের একটি সিরিজ হিসাবে প্রয়োগ করা হয়।

এই পরিবর্তনগুলি প্রয়োগ করে, ডিভাইসটি ফিল্টারিং সার্ভারগুলির মাধ্যমে তার ইন্টারনেট ট্র্যাফিক পাস করতে সক্ষম হয়, এইভাবে সাইটগুলি অ্যাক্সেস করার বিধিনিষেধ উপেক্ষা করে৷

একটি পিং ফিল্টার কি?

পিং ফিল্টার ব্রেকার একটি টুল বা সফ্টওয়্যার হিসাবে কাজ করে যার সাহায্যে আপনি ইন্টারনেট লক এবং ফিল্টারগুলিকে বাইপাস করতে পারেন এবং আপনার পছন্দসই সাইট এবং পরিষেবাগুলি সহজেই অ্যাক্সেস করতে পারেন।

এই প্রযুক্তি উন্নত কৌশলগুলি ব্যবহার করে যেমন একটি মধ্যস্থতাকারী সার্ভারের মাধ্যমে আপনার তথ্য পাস করতে এবং আপনাকে পছন্দসই সাইটে অ্যাক্সেস প্রদান করতে টানেলিং।

একটি পিং ফিল্টার ব্যবহার করার সুবিধাগুলির মধ্যে একটি হল আপনার গোপনীয়তা রক্ষা করা। কারণ এই পরিষেবাটি ব্যবহার করে, আপনার ইন্টারনেট ট্র্যাফিক এনক্রিপ্ট করা হয় এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে সুরক্ষিত থাকে। এছাড়াও, এই প্রযুক্তি আপনাকে ভূ-নিষেধাজ্ঞার উপর ভিত্তি করে অবরুদ্ধ সাইট এবং পরিষেবাগুলি অ্যাক্সেস করতে দেয়৷ উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার দেশে থাকেন এবং কোনো কারণে আপনি ব্লক করা বিষয়বস্তু রয়েছে এমন কোনো সাইট অ্যাক্সেস করতে না পারলে, আপনি একটি পিং ফিল্টার ব্যবহার করে সহজেই এটি অ্যাক্সেস করতে পারেন।

ফ্রি বা পেইড ফিল্টার ব্রেকার, কোনটি ভালো?

বিনামূল্যে ফিল্টার ব্যবহার এর সুবিধা আছে. প্রাথমিকভাবে, এই ধরনের ফিল্টার ব্যবহার করার জন্য কোন খরচ নেই। আপনি সহজেই এগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন।

এছাড়াও, কিছু ফ্রি আনব্লকার আপনাকে শালীন গতি এবং ব্যান্ডউইথ দিতে পারে। কিন্তু এসব সুবিধার পাশাপাশি অসুবিধাও রয়েছে। বেশির ভাগ বিনামূল্যের ফিল্টারে অনুপ্রবেশকারী এবং বিরক্তিকর বিজ্ঞাপন রয়েছে যা আপনার ব্যবহারকারীর অভিজ্ঞতাকে কিছুটা প্রভাবিত করতে পারে।

দুর্ভাগ্যবশত, এই ধরনের ফিল্টার ব্রেকার কিছু ক্ষেত্রে সরকারি সংস্থাগুলি ব্যবহার করে মানুষের অনলাইন ক্রিয়াকলাপ নিরীক্ষণ করতে এবং যোগাযোগ ডিভাইসের বিভিন্ন অংশ অ্যাক্সেস করতে, যা আসলে এই সরঞ্জামগুলির সবচেয়ে গুরুত্বপূর্ণ অসুবিধা।

অন্যদিকে, প্রদত্ত ফিল্টারগুলি আপনাকে আরও বৈশিষ্ট্য এবং ক্ষমতা প্রদান করে। একটি মাসিক বা বার্ষিক ফি প্রদান করে, আপনি উচ্চ গতি, আরও ব্যান্ডউইথ, সেইসাথে শক্তিশালী এনক্রিপশন এবং সুরক্ষিত প্রোটোকলের মতো আরও পেশাদার এবং সুরক্ষা বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারেন৷ এছাড়াও, বেশিরভাগ অর্থপ্রদানকারী ব্লকার বিরক্তিকর বিজ্ঞাপনগুলি এড়িয়ে চলে এবং আপনার ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করে।

শক্তিশালী ফিল্টার ব্রেকার ডাউনলোড লিঙ্ক

মাল্টিভিপিএন গোপনীয়তা রক্ষা করার জন্য শক্তিশালী ফিল্টারিং এবং ব্লক করা সামগ্রীতে সহজ অ্যাক্সেস। উন্নত প্রযুক্তি ব্যবহার করে, এই শক্তিশালী টুল আপনাকে সহজেই আপনার প্রিয় ওয়েবসাইট এবং পরিষেবাগুলি অ্যাক্সেস করতে দেয়।

মাল্টিভিপিএন-এর সাথে, আপনাকে আর ভূ-সীমাবদ্ধতা নিয়ে চিন্তা করতে হবে না। বিভিন্ন দেশে আমাদের সার্ভারগুলির মধ্যে একটি বেছে নেওয়ার মাধ্যমে, আপনি সহজেই বিদেশী সামগ্রী অ্যাক্সেস করতে পারেন এবং ইন্টারনেট ব্রাউজ করার একটি অনন্য অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।

মাল্টিভিপিএন আপনাকে আপনার গোপনীয়তা বজায় রাখতে দেয়। আপনার ডেটা দৃঢ়ভাবে এনক্রিপ্ট করে এবং আপনার IP ঠিকানা লুকিয়ে রেখে, এই টুলটি আপনাকে যেকোনো অবৈধ অনুপ্রবেশ এবং নজরদারি থেকে রক্ষা করে।

মাল্টিভিপিএন ব্যবহার করে, আপনাকে আর আপনার যোগাযোগের নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হবে না। টুলটি নিরাপত্তা প্রোটোকল যেমন OpenVPN, L2TP/IPsec এবং PPTP সমর্থন করে এবং ট্রানজিটে আপনার ডেটা রক্ষা করে।

এই শক্তিশালী টুল ব্যবহার করতে, আমাদের সাইটে যান এবং মাল্টিভিপিএন ডাউনলোড করে ইন্সটল করুন

এখন আপনি আশ্চর্যজনক ইন্টারনেট ব্রাউজিং অভিজ্ঞতার একটি সুযোগ আছে.

একটি ফিল্টার ব্রেকার কি এবং এটি কিভাবে কাজ করে?

ফিল্টার ব্রেকার আপনাকে ফিল্টার করা সামগ্রী অ্যাক্সেস করতে দেয় এবং ইন্টারনেটে আপনার গোপনীয়তার গ্যারান্টি দেয়।

এই টুলগুলি আপনার ইন্টারনেট ট্র্যাফিক ব্যবহার করে আপনাকে একটি সুরক্ষিত টানেলের মাধ্যমে কাঙ্খিত সার্ভারে নিয়ে যেতে। যাইহোক, ফিল্টার ব্যবহার করার আগে, আইনি সমস্যা এড়াতে স্থানীয় আইন এবং সাংগঠনিক নীতিগুলি পরীক্ষা করা ভাল।

সেরা সাইট অনলাইন শপিং + তাত্ক্ষণিক বিতরণ ভিপিএন »»